ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে ৬দাবিতে শিক্ষার্থীদের তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :: নানা অনিয়ম ও সমস্যার অভিযোগে হলে তালা লাগিয়ে আন্দোলন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের আবাসিক শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা ৬ দফা দাবি জানায়। গতকাল সোমবার দুপুর দুইটা থেকে বিশ্ববিদ্যালয়ের আমানত হলে শিক্ষার্থীরা আন্দোলন করতে থাকে। এ সময় তারা গেটে তালা ঝুলিয়ে হলের সামনে প্রায় ২ ঘণ্টা অবস্থান নেয়। পরে প্রশাসনের আশ্বাসে আন্দোলন উঠিয়ে নেয় শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হলো পানির সমস্যার সমাধান, ইন্টারনেটের গতি বৃদ্ধি, পাঠাগার সংস্কার, খাবারের মান বাড়ানো, নিয়মিত শৌচাগার পরিষ্কার ও হলের কক্ষ সংস্কার।
আন্দোলনকারী শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের মোহাম্মদ রিপন বলেন, এমনও হয়েছে আমরা টানা ৫ দিন পানি পাইনি। শৌচাগারের যাচ্ছেতাই অবস্থা হয়ে থাকে। পরিচ্ছন্নতা কর্মীরাও নিয়মিত কাজ করে না। তাছাড়া পাঠাগারের খুবই করুণ অবস্থা। এতোই ছোট যে ১৫-২০ জন একত্রে বসে পড়া যায় না।
আইন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ ওমর বলেন, এর আগেও অনেকবার এসব অভিযোগ আমরা জানিয়েছি। কিন্তু কোনো সমাধান আসেনি। তাই আজ আন্দোলনে নেমেছি। প্রশাসন আশ্বাস দিয়েছে অল্প সময়ে সমাধান হয়ে যাবে। যদি না হয় আমরা আবার কর্মসূচি দিবো।
আমানত হল প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার সাহা বলেন, আমরা শিক্ষার্থীদের অভিযোগ শুনেছি। ইতিমধ্যেই সমস্যা সমাধানের চেষ্টা চলছে। আশা করছি ৭ দিনের মধ্যেই পানি সমস্যার সমাধান হয়ে যাবে। পাশাপাশি খাবারের মান বৃদ্ধির জন্য আমরা আবাসিক শিক্ষকদের দায়িত্ব দিয়েছি। তারা সপ্তাহে ৩ দিন হলে খাবার খাবে এবং মান যাচাই করবে।

পাঠকের মতামত: